কিভাবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল দেখবেন

TechtunesBd

কিছুদিন আগেই অনুষ্ঠিত হয়ে গেলো প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা। বিগত ২৪ মে, ৩১ মে, ২১ জুন এবং ২৮ জুন চারটি ধাপে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কিভাবে ফলাফল দেখবেন?


How to get Primary Assistant Teacher Exam Result 2019

ডিপিইর মহাপরিচালক ড. এ এফ এম মঞ্জুর কাদির বলেন, সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের কাজ শেষ পর্যায়ে, ৮ থেকে ১০ সেপ্টেম্বর এ ফল প্রকাশের চিন্তা-ভাবনা করা হচ্ছে। চারটি ধাপে নিয়োগ পরীক্ষা আয়োজন করা হলেও সব জেলায় একত্রে ফলাফল প্রকাশ করা হবে।

এবছর প্রায় ২৪ লাখেরও বেশী প্রার্থী উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করেন। প্রতি পদের জন্য প্রায় ২০০ জন প্রার্থী লড়াই করছেন। পরীক্ষার্থী সংখ্যা বেশী হওয়ায়, দ্রুত ফল প্রকাশের সিদ্ধান্ত থাকলেও তা বিলম্বিত হচ্ছে। এখন আশা করা যাচ্ছে হয়তো সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহেই ফলাফল প্রকাশ হয়ে যাবে।

বর্তমানে বাংলাদেশে রেজাল্ট প্রকাশের দিন ঐ সাইটের এমন একটা অবস্থা দাঁড়ায় যে, রেজাল্ট দেখাই প্রায় অসম্ভব হয়ে পড়ে। এটা শুধু রেজাল্টের ক্ষেত্রেই না যে কোনও ধরনের অনলাইনে আবেদন করার সময়ই এমন পরিস্থিতির সৃষ্টি হয়। এটা অবশ্য হয় একই সময় প্রচুর ভিজিটর একটি ওয়েবসাইটে ভিজিট করার কারণে।

এর জন্য অবশ্য বেশী চিন্তার কোনও কারণ নেই। বাংলাদেশের বিভিন্ন থার্ড-পার্টি ওয়েবসাইট রয়েছে যারা আপনাকে রেজাল্ট দেখতে সহায়তা করতে পারে। এরা মূলত রেজাল্ট প্রকাশ করে না। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইটেই রেজাল্ট প্রকাশিত হবে। কিন্তু ঐ দিন যদি সার্ভার বিজি থাকে তাহলে আপনি ঐ সকল ওয়েবসাইটের সাহায্য নিতে পারেন। এই বিষয়ে আরও বিস্তারিত জানতে গুগল সার্চ করতে পারেন Primary Assistant Teacher Exam Result 2019 [All Step Result] লিখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *