ইইডিসির বিশেষ ট্রাস্টি ও বাংলাদেশ প্রতিনিধি আশরাফুল হক চৌধুরী

Bonikbarta

আশরাফুল হক চৌধুরীকে বিশ্বের অন্যতম উন্নয়ন সংস্থা ইউরোপীয় অর্থনৈতিক উন্নয়ন কাউন্সিলইইডিসির বিশেষ ট্রাস্টি প্রতিনিধি হিসেবে জানুয়ারি থেকে নিযুক্তি দিয়েছে।

মাদ্রিদভিত্তিক ইইডিসি একটি আমলাতান্ত্রিকবিহীন, অরাজনৈতিক, বেসরকারি আন্তর্জাতিক সংস্থা, যা আর্থসামাজিক এবং শিল্প প্রবৃদ্ধির ক্ষেত্রে তহবিল উন্নয়নের জন্য সরকারি বেসরকারি সেক্টরের প্রয়োজনগুলোর দ্রুত সমাধানের জন্য নিবেদিত।

নির্দিষ্ট ম্যান্ডেটের সঙ্গে পরিচালিত সংস্থা লাতিন, দক্ষিণ মধ্য আমেরিকা, ক্যারিবিয়ান, ইউরোপ, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, মধ্য, পূর্ব এবং দক্ষিণপূর্ব এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলজুড়ে বিশ্বের প্রায় সব দেশেই বিস্তৃত।

এক্সিকিউটিভ বোর্ড, ট্রাস্টি বোর্ড এবং অ্যাডভাইজরি গ্রুপে উচ্চ প্রোফাইল সম্পন্ন বিশেষজ্ঞ এবং স্বনামধন্য ব্যক্তিদের সমন্বয়ে সংস্থা তাদের বিভিন্নধর্মী উন্নয়নমূলক কার্যক্রম পরিচালিত করে থাকে।

তার নিযুক্তির মাধ্যমে ইইডিসি এখন তার অবিচ্ছিন্ন আর্থসামাজিক শিল্প প্রবৃদ্ধির কারণে বাংলাদেশকে উন্নয়নের অংশীদার হিসেবে যুক্ত করেছে।

আশরাফুল হক চৌধুরী ৩২ বছর ধরে বাণিজ্য, বিনিয়োগ টেলিযোগাযোগের ক্ষেত্রে বিশেষজ্ঞ হিসেবে অবদান রেখে আসছেন। বর্তমানে তিনি স্টার ইনফ্রাস্ট্রাকচার কনসোর্টিয়ামের ব্যবস্থাপনা পরিচালক এবং ব্যাংক এশিয়াবাংলাদেশের পরিচালক হিসেবে নিযুক্ত আছেন। বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *