হুয়াওয়ে হ্যান্ডসেটগুলি মার্কিন ব্ল্যাকলিস্টের পরে অনলাইন দোকানদারদের কাছ থেকে কম ট্র্যাকশন পেয়েছে

TechtunesBd

মূল্যবোধের তুলনায় প্রতি মাসে 14 মিলিয়ন দর্শক আকর্ষণ করে এমন একটি পণ্য তুলনা সাইট, প্রাইসস্পিস্ট অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্র চীনের টেলিকম কোম্পানির কালো তালিকাভুক্ত হওয়ার পর হুয়াওয়ে হ্যান্ডসেট অনলাইন বিক্রেতার কাছ থেকে কম ক্রয় করছে।

ইউটিউব এবং আয়ারল্যান্ডের প্রাইভেসি এয়ারল্যান্ডের ভ্যানেসা কাসসাপা বলেন, “এটি কেবল নেটওয়ার্ক সরবরাহকারী এবং প্রযুক্তিবিদদের নয় যারা হুয়াওয়েতে তাদের পশ্চাদ্ধাবন করছে।”

কাটসাপা বলেন, “গত চারদিন ধরে হুয়াওয়ে হ্যান্ডসেটগুলি জনপ্রিয়তার মধ্যে পড়ে গেছে – গত সপ্তাহে যুক্তরাজ্যে তারা গত সপ্তাহে এবং বিশ্বব্যাপী 26 শতাংশ কম পেয়েছে।”

PriceSpy ফিনল্যান্ড, ফ্রান্স, আয়ারল্যান্ড, ইতালি, নিউজিল্যান্ড, নরওয়ে, সুইডেন এবং যুক্তরাজ্য গ্রাহকদের কাছ থেকে তথ্য কম্পাইল। আমেরিকা যুক্তরাষ্ট্র 15 মে হুয়াওয়েকে মার্কিন পণ্যগুলি কিনে নিল বলে দাবি করে যে সংস্থাটি জাতীয় নিরাপত্তার বিপরীতে ক্রিয়াকলাপে জড়িত ছিল।

19 ই আগস্ট পর্যন্ত ইউএস পণ্যগুলি কিনে দেওয়ার লাইসেন্স প্রদান করে ট্রাম্প প্রশাসন এই সপ্তাহে তার অবস্থানকে নরম করেছে।

দক্ষিণ কোরিয়া এর স্যামসাং হুয়াওয়েয়ের ক্ষতি থেকে সবচেয়ে বেশি অর্জন করেছে, যুক্তরাজ্যে তার পণ্যগুলিতে 13% বেশি ক্লিক এবং চীনা ইলেকট্রনিক্স কোম্পানি শাওমি তার হ্যান্ডসেটগুলিতে 19% বৃদ্ধি ক্লিক করে, PriceSpy।

অ্যাপল ও হুয়াওয়েই অনুসরণ করে স্যামসাং সবচেয়ে জনপ্রিয় হ্যান্ডসেট প্রস্তুতকারক। কাটসাপা বলেন, “এটি হুয়াওয়েতে দীর্ঘমেয়াদি প্রভাব ফেলবে কিনা তা দেখা যায়, তবে প্রাথমিক সূচকগুলি দেখায় যে প্রধান নির্মাতা চীনের বাইরে পুনরুদ্ধার করতে পারে।” কোম্পানিগুলি হুয়াওয়েিকে সম্পূর্ণভাবে বা কোম্পানির কাছ থেকে সীমাবদ্ধ ক্রয় থেকে বিরত রেখেছে গুগল, সফটব্যাঙ্ক এর এআরএম, এনালগ ডিভাইস, মার্কিন চিপ নির্মাতা ইন্টেল কর্প, কোয়ালকম ইনকর্পোরেটেড, এক্সিলিন্স ইনকর্পোরেটেড, ব্রডকম ইনকর্পোরেটেড, জাপানি ইলেকট্রনিক্স প্রস্তুতকারক প্যানাসনিক কর্প ।

Leave a Reply

Your email address will not be published.