হাজী দানেশের ভিসির দরজায় ছাত্রলীগের অবস্থান

Jagonews24

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্লাশ-পরীক্ষা চালুসহ বিভিন্ন দাবিতে উপাচার্যের বাসভবনের দরজায় বসে অবস্থান কর্মসূচি পালন করছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে এ অবস্থান কর্মসূচি শুরু করে ছাত্রলীগের নেতাকর্মীরা। দাবি মেনে না নেয়া পর্যন্ত অনড় থাকার ঘোষণা দিয়েছেন তারা।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানিয়েছে- বিভিন্ন দাবিতে কথা বলতে গেলে বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভিসি দেখা করেননি।

তারা আরও জানান, করোনা আসার আগে থেকেই ভিসি ড. মু. আবুল কাসেম তার বাসভবন থেকে বের হননি। বিশ্ববিদ্যালয়ের যাবতীয় কাজ তিনি বাসাতে বসেই করেছেন। বিশেষ বিশেষ ক্ষেত্রে ভার্চুয়াল বৈঠক করেছেন। একজন ভিসি দীর্ঘদিন ধরে প্রশাসনিক ভবনে না আসায় এবং কার্যক্রম না করায় শিক্ষার্থীদের অনেক সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। সেমিস্টার ফি, যানবাহন সঙ্কট, ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদনসহ বিভিন্ন বিষয়ে কথা বলতে চাইলেও তিনি বলছেন না।

তাদের অভিযোগ- ১৫ আগস্ট বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেননি ভিসি। এছাড়া প্রধানমন্ত্রীর জন্মদিনও পালন করেননি। বাসভবনে বসেই খাতা-কাগজ স্বাক্ষর করেন। তিনি কারও ফোন রিসিভ করেন না এবং কথাও বলেন না।

এ ব্যাপারে উপাচার্যের সঙ্গে কথা বলতে চাওয়া হলেও বাসভবনে প্রবেশের অনুমতি মেলেনি। তার মোবাইলে যোগাযোগ করা হলেও রিসিভ করেননি।

এমদাদুল হক মিলন/এএইচ/এমএস

Leave a Reply

Your email address will not be published.