স্যামসাং গ্যালাক্সি এ ৩২ ৫জি সবচেয়ে সস্তা ফাইভজি ফোন

TechtunesBd

গত এপ্রিলে স্যামসাং গ্যালাক্সি এ৫১ ৫জি লঞ্চের মধ্য দিয়ে স্যামসাং বাজারে অপেক্ষাকৃত সস্তায় নতুন ৫জি স্মার্টফোন আনার ব্যাপারে মনোনিবেশ করেছিল। যারপরেই আমরা কিছুদিন আগে কোম্পানির সবথেকে সস্তা ৫জি ফোন স্যামসাং গ্যালাক্সি এ৪২ ৫জি কে লঞ্চ হতে দেখি।

এরই ধারাবাহিকতায় স্যামসাং তাদের পরবর্তী ৫জি ডিভাইস র এর ওপরে কাজ শুরু করলো। এই ফোনটির একটি কেস রেন্ডার সামনে এসেছে যা থেকে আমরা এর ডিজাইন ও ফিচার সম্পর্কে জানা গেছে। জনপ্রিয় টিপ্সটার সুধাংশু আম্ভোর তার টুইটে এই রেন্ডার ফাঁস করেছেন।

গত জুলাইয়ে স্যামসাং গ্যালাক্সি এ ৩২ ৫জি ফোনটির বিষয়ে প্রথমবার তথ্য সামনে এসেছিল। যদিও এরপর থেকে আর এই ফোনটি নিয়ে চর্চা হয়নি। কিন্তু সম্প্রতি স্যামসাং গ্যালাক্সি এ৩২ ৫জি এর কেস রেন্ডার সামনে আসায় বলা যায় এই ফোনটি কিছুদিনের মধ্যেই বাজারে আসবে। আসুন এর কেস রেন্ডার থেকে কি কি তথ্য সামনে এসেছে জেনে নিই।

সুধাংশুর টুইট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৩২ ৫জি ফোনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। তিনটি ক্যামেরাই ওপরনীচ বরাবর সজ্জিত থাকবে। এর প্রাইমারি ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের হতে পারে। এছাড়া ফোনটির পেছনে ডুয়াল-এলইডি ফ্ল্যাশ থাকার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, এর আগে আমরা এলজি কে৯২ ৫জি ফোনে কোয়াড-ফ্ল্যাশের উপস্থিতি লক্ষ্য করেছি। সেক্ষেত্রে স্যামসাং অন্তত একটু পিছিয়ে রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এ৩২ ৫জি ফোনে ইনফিনিটি-ইউ ডিসপ্লে দেখা যেতে পারে। ফোনটি ডিউ ড্রপ নচ ডিজাইনে আসতে পারে। এর ডানদিকে থাকবে ভলিউম রকার এবং পাওয়ার বাটন। পাওয়ার বাটনটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবে কাজ করবে। আবার সিম কার্ড স্লট থাকতে পারে ফোনের বাঁদিকে।

এছাড়া গ্যালাক্সি সিরিজের এই আপকামিং ফোনটি একটি সেকেন্ডারি মাইক সহ আসতে পারে, যেটি ফোনের ওপরে দিকে থাকবে। ফোনটির নীচের অংশে চার্জিংয়ের জন্য একটি ইউএসবি টাইপ-সি পোর্ট দেওয়া হবে। এর সাথেই থাকবে ৩.৫ এমএম হেডফোন জ্যাক। স্যামসাং গ্যালাক্সি এ৩২ ৫জি এর ডিজাইন বা স্পেসিফিকেশন সম্পর্কে আপাতত আর কোনো তথ্য এখনো সামনে আসেনি।

Leave a Reply

Your email address will not be published.