সিঙ্গাপুরে একদিনে ১৭ জনের করোনা শনাক্ত

Jagonews24

সিঙ্গাপুরে আজ নতুন করে ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত ৫৮ হাজার ৯৪৬ জনের শনাক্ত হয়েছে। ১২ জানুয়ারি (দুপুর ১২টা পর্যন্ত) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

আজ আক্রান্তদের মধ্যে সবাই বিদেশফেরত। যারা সিঙ্গাপুরে ফেরার পর স্টেহোম নোটিশে ছিলেন। কমিউনিটি এবং ডরমেটরি থেকে কোনো ব্যক্তি করোনায় আক্রান্ত হয়নি।

এদেকে, এদিকে, বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের পাশাপাশি সমানতালে বাড়ছে মৃতের সংখ্যাও। এখন পর্যন্ত পৃথিবীর বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত হয়েছে ৯ কোটি ৬ লাখেরও বেশি মানুষ।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছে ৯ কোটি ৬ লাখ ৮৯ হাজার ৭৩৫ জন মানুষ। একই সময়ে করোনায় মারা গেছেন ১৯ লাখ ৪৩ হাজার ৯৯ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬ কোটি ৪৮ লাখ ১০ হাজার ৯৬৯ জন।

ওয়ার্ল্ডোমিটারের ওয়েবসাইটে বলা হয়েছে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৯ লাখ ১৭ হাজার ৩৩৪ জন। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৩ হাজার ২৭৫ জন।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪ লাখ ৬৭ হাজার ৪৩১ জন। এর মধ্যে ১ লাখ ৫১ হাজার ১৯৮ জনের মৃত্যু হয়েছে।

এমআরএম/এমকেএইচ

Leave a Reply

Your email address will not be published.