শাওমির নতুন ফোন ২০০মেগাপিক্সেল+স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

TechtunesBd


শাওমির নতুন ফোন

শাওমি এম আই ১১র ডিসেম্বর মাস অথবা জানুয়ারি মাসেই আমরা পেতে চলেছি ।এতে আমরা পেতে চলেছে স্ন্যাপড্রাগনের লেটেস্ট প্রসেসর যেটা ৫জি মোবাইল প্রসেসর , বিশেষত ক্যামেরা এবং গেমিংয়ের ক্ষেত্রে কোম্পানির পূর্ববর্তী প্রজন্মের চিপগুলির থেকে অনেক উন্নততর পার্ফমেন্স দেবে।

এটি অ্যাপলের A14 বায়োনিকের মতো পাঁচ-ন্যানোমিটার টেকনোলজি ব্যবহার করার জন্য কোয়ালকমের প্রথম মোবাইল চিপ।

এম আই ১১ এ থাকছে ১০৮ মেগাপিক্সেল ক্যেমেরা এবং আরও ৩টি ক্যামেরা । এর যে প্রো ভারিয়েন্ট তাতে থাকছে ২০০ মেগাপিক্সেল কেমেরা কিন্তু সেটা আসলে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা যেটা পিক্সেল বাইনিং প্রসেসের মাধ্যম এ ২০০ মেগাপিক্সেল পর্যন্ত ছবি তুলতে পারবে এছাড়া এতে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং একটি ৪৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স , মানে বিশাল ক্যামেরা ।

এর ডিসপ্লেতেও কিন্তু থাকছে বিশাল চমক এতে থাকছে কিউ এইচডি + অ্যামুলেট ডিসপ্লে । যারা কিউ এইচডি বুঝেননা তাদের বলি কিউ এইচডি হলো 2k যার রেজুলেশন ২৫৬০*১৪৪০ পিক্সেল ।

এর ব্যাটারি হিসাবে থাকছে ৪ হাজার ++mAh কিন্তু , সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এর যে প্রো ভারিয়েন্ট অর্থাৎ এম আই ১১ প্রো , এর বক্সে থাকছে ১২০ ওয়াটের চার্জার এবং এটা কিন্তু ৮০ ওয়াট ওয়ারলেস চার্জ সাপোর্ট ।

এর দাম চাইনার কারেঞ্চি থেকে বাংলাদেশি টাকায় কনভার্ট করলে এম আই ১১ এর দাম পরে ৫০ হাজার টাকার মত এবং এর যে প্রো ভারিয়েন্ট তার দাম ৭০ হাজার এর মত।