মাপে কারচুপি : ছয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

1 min read

Jagonews24

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী ৬টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। মঙ্গলবার (১২ জানুয়ারি) বিএসটিআইয়ের অভিযানে এসব মামলা করা হয়।

অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে গাজীপুর জেলার কোনাবাড়ী এলাকায় অবস্থিত মেসার্স আলী ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৯৮৫ মিলি লিটার এবং ১টি পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে ১২৩০ মিলি লিটার করে কম প্রদান করে। এবং একই এলাকার মেসার্স আনজুম ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটার ১টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ৫০০ মিলি লিটার এবং ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৩০০ মিলি লিটার কম প্রদান করায় এ প্রতিষ্ঠান ২টির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়াও ওই এলাকার মেসার্স পণ জুয়েলার্স ও মেসার্স ঊর্মি জুয়েলার্স ভেরিফিকেশন সনদ বিহীন ডিজিটাল স্কেল ব্যবহার করায় এবং মেসার্স নবাব বিরানী অ্যান্ড সুইটস ও মেসার্স এক্সালেন্ট সুপার শপ প্রতিষ্ঠান ২টি মেয়াদ উত্তীর্ণ পণ্য বাজারজাত করায় ও ভেরিফিকেশন সনদবিহীন ডিজিটাল স্কেল ব্যবহার করায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিএসটিআইয়ের স্কোয়াড অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকারের নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল আলম ও পরিদর্শক মো. মাছুদুল হক অংশগ্রহণ করেন।

ইএআর/এমএইচআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | liitheme by LIILab.