মতিঝিল-বাসাবো থেকে ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

Jagonews24

মতিঝিল ও বাসাবো এলাকা থেকে ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। মঙ্গলবার (১২ জানুয়ারি) সংস্থাটির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

মতিঝিল মেঘনা পাম্পের পাশে প্রস্তাবিত প্রাথমিক বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণের জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখানে একটি শ্রমিক সংগঠনের আঞ্চলিক কার্যালয় গুঁড়িয়ে দেয়া হয়।

পরে মোহাম্মদ মনিরুজ্জামান বাসাবো-কদমতলা ওয়াসা রোডের খালি জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এ সময় সেখানে একটি স্থায়ী স্থাপনাসহ প্রায় আঠাশটি অস্থায়ী অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেন।

উচ্ছেদ পরবর্তী দখলমুক্ত এসব খালি জায়গা করপোরেশনের প্রকৌশল বিভাগকে বুঝিয়ে দেয়া হয়। অভিযানকালে করপোরেশনের জায়গায় অবৈধ দোকান ও মালামাল রাখায় স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন, ২০০৯-এর ৯২ ধারার ৭ উপ-ধারায় পাঁচটি মামলা করে মোট ১৯ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান।

তিনি বলেন, মতিঝিলে ডিএসসিসির প্রাথমিক বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণের লক্ষ্যে প্রস্তাবিত জায়গায় দুটি স্থায়ী স্থাপনা এবং বাসাবো-কদমতলা এলাকায় একটি স্থায়ী স্থাপনাসহ মোট ২৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এমএমএ/এআরএ/এমএস

Leave a Reply

Your email address will not be published.