বাজারে অভিযান, ৯৮ প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা

1 min read

Jagonews24

নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ভোক্তা স্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে ৯৮টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

অধিদফতর সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১২ জানুয়ারি) দেশের বিভিন্ন স্থানে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করা, মূল্যতালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, অনিবন্ধিত ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৯৮টি প্রতিষ্ঠানকে পাঁচ লাখ ৯১ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকিকালে আলু, চাল, পেঁয়াজ, ভোজ্য তেল, আদাসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কি না তা মনিটরিং করা হয়। পাশাপাশি চাল, আলু, পেঁয়াজ ও ভোজ্যতেলের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ ও মূল্যতালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সচেতন ও সতর্ক করা হয়।

অধিদফতরের মহাপরিচালক কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে ঢাকা মহানগরীর কল্যাণপুর ও ধানমন্ডি এলাকায় অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন ও বিকাশ চন্দ্র দাস। এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকদের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

ইএআর/এমএইচআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | liitheme by LIILab.