বছরের ব্যবধানে একই দিনে একই সময়ে অগ্নিকাণ্ড!

Jagonews24

কক্সবাজারের রামু উপজেলার বৃহত্তর গর্জনিয়া বাজারে আগুনে পুড়ে গেছে বড় চালকলসহ ১১টি দোকান। এতে আনুমানিক তিন কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।

সোমবার (১১ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে আবু তাহের কোম্পানির চালকলে শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

ব্যবসায়ী এইচ আর সোহেল জানান, তাহের কোম্পানির চালকল থেকে হঠাৎ আগুনের সূত্রপাত। আগুনের লেলিহান শিখা মুহূর্তে আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামু ও কক্সবাজার ফায়ার সার্ভিসের কর্মীরা আড়াইটার দিকে এসে আগুন নেভাতে শুরু করেন। তাদের সঙ্গে যোগ দেন সাধারণ মানুষ ও পুলিশ। সবার যৌথ প্রচেষ্টায় ঘণ্টাখানেক পরে আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে বাজারের বড় চালকলসহ ১১টি দোকান পুড়ে যায়।

গর্জনিয়া বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল যান রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা, রামু সহকারী কমিশনার (ভূমি) সরোওয়ার উদ্দিন, গর্জনিয়া পুলিশ ফাঁড়ির আইসি পরিদর্শক ফরহাদ আলী, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমানসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও নেতাকর্মীরা।

রামুর ইউএনও প্রণয় চাকমা তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করার চেষ্টা চলছে। যথা সম্ভব ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।

প্রসঙ্গত, গত বছরের একইদিনে একই সময় গর্জনিয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে বেশ কয়েকটি দোকান পুড়ে যায়। এ সময় আগুনে পুড়ে দুজন মারা যান।

সায়ীদ আলমগীর/এসআর/এমএস

Leave a Reply

Your email address will not be published.