প্রযুক্তি এগিয়ে যাচ্ছে বিদ্যুৎ গতিতে – এবার আসছে ছিদ্র বিহীন স্মার্টফোন

TechtunesBd


এবার আসছে ছিদ্র বিহীন স্মার্টফোন

বর্তমান যুগে জনপ্রিয় হচ্ছে স্মার্টফোন।মোবাইল ফোন কে হাতের মিনি কম্পিউটিং যন্ত্র বলা হয়ে থাকে।  এদিকে প্রতিনিয়ত আপডেট হচ্ছে স্মার্টফোনের বিভিন্ন ফিচারগুলো। বাজার দখলে প্রযুক্তির নিত্যনতুন চমক নিয়ে হাজির হচ্ছে বিভিন্ন স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো।

ইতিমধ্যে ক্যামেরা, র‌্যাম, রম, মেমোরি ও ব্যাটারির ক্ষমতাকে প্রতিনিয়ত শক্তিশালী করে চলেছেন স্মার্টফোন নির্মাতারা। তবে এবার বাজারে আসতে চলচ্ছে ভিন্ন এক প্রযুক্তির স্মার্টফোন, যে ফোনে থাকছে না কোনো বাটন। এমনকি ফোনে খুঁজে পাওয়া যাবে না কোনো ছিদ্র এবং সেই সঙ্গে থাকছে না কোনো চার্জিং পয়েন্টও।

বাটন, ছিদ্র ও পোর্টহীন অত্যাধুনিক এবং উন্নত টেকনোলজির স্মার্টফোন এটি। ফোনটি তৈরি করেছে মেইজু নামের একটি চীনা স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান। তারা এই স্মার্টফোনটির নাম দিয়েছে “মেইজু জিরো”।

চীনা প্রতিষ্ঠানটির এমন ফোন প্রকাশের পাশাপাশি একই প্রযুক্তির ফোন বাজারে এনেছে “ভিভো”। প্রতিষ্ঠানটির তৈরি ফোনের নাম ভিভো অ্যাপেক্স ২০১৯। উভয় ফোনেই নেই কোনো বাটন, ছিদ্র বা কোনো পোর্ট। ফোন দুটিতে থাকছে না সিম-স্লটও। এতে নেই স্পিকারের জায়গাও। শুধু তাই নয়, চার্জিং পয়েন্টও খুঁজে পাওয়া যাবে না স্মার্টফোনের।

এমন নতুন প্রযুক্তির স্মার্টফোন এর বিষয়ে বিস্মিত অনেকেই। ইতিমধ্যে ফোন দুটি নিয়ে বেস সারা পড়ে গেছে। একনজরে দেখে নিই পোর্ট, ছিদ্র ও বাটনহীন মেইজু জিরো এবং ভিভো অ্যাপেক্স স্মার্টফোন।

দেখে নিন মেইজু জেরো এর অফিসিয়াল টিজার।

Leave a Reply

Your email address will not be published.