পাঁচ সদস্যের ইনোভেশন টিম পুনর্গঠন

Jagonews24

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব নীতিশ চন্দ্র সরকারকে চিফ ইনোভেশন অফিসার এবং একই বিভাগের উপ-সচিব এস এম আহসানুল আজিজকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের ইনোভেশন টিম পুনর্গঠিত হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্ম সচিব মো. আবদুল সালাম খান, উপ-সচিব মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এবং উপ-সচিব মল্লিকা খাতুন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের প্রশাসন-১ শাখার উপ-সচিব মোহাম্মদ কামরুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ ইনোভেশন টিম গঠিত হয়।

এ টিমের কার্যপরিধিতে বলা হয়, মন্ত্রণালয়ের সেবাদান প্রক্রিয়া ও কাজের অভ্যন্তরীণ প্রক্রিয়ায় গুণগত পরিবর্তন আনয়ন, উদ্ভাবনী প্রস্তাব বিষয়ে বাৎসরিক কর্মপরিকল্পনা প্রণয়ন এবং বছরের শুরুতে সমন্বয় সভায় অনুমোদন গ্রহণ ও বাস্তবায়ন, প্রতিমাসে টিমের সভা অনুষ্ঠান, কর্মপরিকল্পনা বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা এবং মাসিক সমন্বয় সভায় উপস্থাপন।

কার্যপরিধিতে আরও বলা হয়েছে, মন্ত্রণালয়/দফতর/জেলা/উপজেলা পর্যায়ে গঠিত সংশ্লিষ্ট অন্যান্য ইনোভেশন টিমের সঙ্গে যোগাযোগ ও সমন্বয় সাধন এবং প্রতি বছর ৩১ জানুয়ারির মধ্যে পূর্ববর্তী বছরের একটি পূর্ণাঙ্গ বাৎসরিক প্রতিবেদন প্রণয়ন, সেই প্রতিবেদন মন্ত্রী পরিষদ বিভাগে পাঠানো এবং মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ।

এমইউ/এমআরআর/এমকেএইচ