পরিদর্শিকাদের মিডওয়াইফে রুপান্তরের সুপারিশ প্রণয়নে কমিটি

1 min read

Jagonews24

পরিবার পরিকল্পনা অধিদফতরের আওতায় কর্মরত পরিবার কল্যাণ পরিদর্শিকাদের মিডওয়াইফে রুপান্তরের বিষয়ে সুপারিশ প্রদানের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিবকে (উন্নয়ন) সভাপতি ও উপসচিবকে (পরিকল্পনা-১) সদস্যসচিব করে ১২ সদস্যের কমিটি গঠিত হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন একই বিভাগের যুগ্মসচিব (পরিকল্পনা), পরিচালক (প্রশাসন) পরিবার পরিকল্পনা অধিদফতর, পরিচালক (এমসিএইচ), লাইন ডিরেক্টর (এমএনসিএইচ), স্বাস্থ্য অধিদফতর, প্রতিনিধি (নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি অধিদফতর), রেজিষ্ট্রার (নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি অধিদফতর), ড. সেলিনা আহমেদ (হেলথ অ্যাডভাইজার, এফসিডিও), ডা.আবু সাইদ মোহাম্মদ হাসান (প্রোগ্রাম স্পেশালিষ্ট, ইউএনএফপিএ), ড. সেলিনা আমিন, প্রধান, মিডওয়াইফারি শিক্ষা কার্যক্রম, ব্রাক এবং ড. সেতারা রহমান, কান্ট্রি রিপ্রেজেনটেটিভ, জাপাইগো ।

১১ জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়।

কমিটির কার্যপরিধিতে বলা হয়, কমিটি সার্বিক দিক পর্যালোচনা করে পরিবার পরিকল্পনা পরিদর্শিকাদের মিডওয়াইফে রুপান্তরের সুপারিশ প্রণয়ণ করবে। কমিটি প্রজ্ঞাপন জারির এক মাসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে এবং প্রয়োজন অনুসারে কমিটিতে কারিগরি সদস্য অন্তর্ভূক্ত করতে পারবে।

এমইউ/এমএইচআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | liitheme by LIILab.