নৌকা-ধানের শীষ প্রার্থীর পাল্টাপাল্টি মামলা, আসামি ৭০

Jagonews24

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভা নির্বাচনে নৌকা ও ধানের শীষ প্রার্থীর নির্বাচনী ক্যাম্প, প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর, অগ্নিসংযোগ ও প্রাণনাশের হুমকির ঘটনায় দুই প্রার্থীর পৃথক মামলায় ৭০ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগ প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু ও বিএনপির প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু বাদী হয়ে পৃথক পৃথক মামলা করেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে ইভিএমে সান্তাহার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে লড়াই হবে নৌকা ও ধানের শীষের। নির্বাচনী কার্যক্রম শুরুর পর দুই দফায় তারা সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার বরাবর পাল্টাপাল্টি চারটি অভিযোগও করেছেন। এক পর্যায়ে নৌকার নির্বাচনী ক্যাম্প পুড়ে ফেলা ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর ঘটনায় মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য মাহফুজুল হক টিকন, বিএনপি প্রার্থীর ছোট ভাই মাহবুবুর রহমান রেন্টু, যুবদল নেতা মামুনুর রশিদ মামুনসহ ৪৭ বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫০-৬০ জনের নামে মামলা করেন।

অপরদিকে ধানের শীষের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর, প্রাণনাশ ও অফিস বন্ধের হুমকির ঘটনায় বিএনপি মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু বাদী হয়ে একই দিন আওয়ামী লীগ প্রার্থীর ছেলে আল মহিদুল ইসলাম জয়, জীবন ও রিটনসহ ২৩ জনের নামে মামলা করেন।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন জানান, দুপুরে দুই প্রার্থী বাদী হয়ে পৃথক পৃথক মামলা করেছেন।

এএইচ/এমএস

Leave a Reply

Your email address will not be published.