দ্রুত চাকরি খুঁজে পাওয়ার দক্ষতা বাড়িয়ে নিন kormo অ্যাপ এর “Learn” অপশন থেকে

TechtunesBd

প্রথমেই সবাইকে ধন্যবাদ জানাচ্ছি যারা আমার এই টিউন পড়ছেন। আজকে আমি আপনাদের কে একটা অ্যাপ এর ইউনিক একটা ফিচার সম্পর্কে কিছু ধারনা দিবো। আশা করছি অনেকেরই স্কিল ডেভেলপ হবে এই ফিচার ব্যবহার করার মাধ্যমে।

প্রথমেই আমি অ্যাপ টা নিয়ে কিছু কথা বলছি যেটার নাম kormo। kormo একটি জব ম্যাচিং এন্ড্রয়েড অ্যাপ। kormo এর মাধ্যমে আপনার স্মার্টফোনে মাত্র কয়েকটি ট্যাপের মাধ্যমে আপনার জন্য উপযুক্ত কাজগুলো খোঁজা শুরু করতে পারবেন, যা আপনার ক্যারিয়ারকে এগিয়ে নিতে সাহায্য করবে।

kormo হচ্ছে গুগল এরিয়া ১২০ এর একটি এক্সপেরিমেন্টাল অ্যাপ। এটা আমারদের জন্য অনেক গর্বের বিষয় যে এই অ্যাপ বর্তমানে বাংলাদেশ, ইন্দোনেশিয়া এবং ইন্ডিয়া তে জব সেক্টর নিয়ে কাজ করছে।

kormo_learn

যেহেতু kormo একটি জব ম্যাচিং প্লাটফর্ম তাই এটার মাধ্যমে আমরা বিভিন্ন জবের তথ্য দেখতে পারবো এবং এই অ্যাপ এর মাধ্যমেই জবগুলাতে এপ্লাই করতে পারবো। তবে অন্যান্য জব ম্যাচিং প্লাটফর্ম এর সাথে কর্মের কিছুটা পার্থক্য আছে। অন্য প্লাটফর্ম গুলোতে সব ধরনের জবের তথ্য পাওয়া যায়, কিন্তু কর্মে শুধু বিগিনিং লেভেল এর জব এর তথ্য গুলো পাওয়া যায়। যারা ইউনিভারসিটি তে পড়াশোনা করছে এবং যারা মাত্র পড়াশোনা শেষ করেছে মূলত তাদের জন্যই kormo অ্যাপ। কর্মের মাধ্যমে তারা এন্ট্রি লেভেল এর জব গুলো করে তাদের চাকরির অভিজ্ঞতা অর্জন করতে পারবে এবং পরবর্তী তে সেই অভিজ্ঞতার ভিত্তিতে বড় জব গুলোতে এপ্লাই করতে পারবে। কর্মে যে ধরনের জব গুলোর তথ্য পাওয়া যায় সেগুল হচ্ছে বিভিন্ন কল সেন্টার, ডাটা এন্ট্রি, বিভিন্ন সুপার শপ, ব্র্যান্ড প্রমটার, ইভেন্ট ম্যানেজমেন্ট, ডেলিভারি, সেলস এন্ড মার্কেটিং, চেইন রেস্টুরেন্ট, ই-কমার্স ইত্যাদি।

kormo অ্যাপ এর মাধ্যমে একাউন্ট ওপেন করে, সিভি আপডেট করে যে কেউ এই জব গুলোতে এপ্লাই করতে পারে। আর এই পুরো প্রসেস টা সম্পূর্ণ ফ্রি। যেহেতু এটি গুগল এরিয়া ১২০ এর একটি প্রোজেক্ট তাই এই অ্যাপ এর প্রতিটা জবের তথ্যের সত্যতা ও সচ্ছতা শতভাগ করার চেষ্টা করা হয়।

kormo_learn

এই অ্যাপ এর একটা ইউনিক ফিচার হচ্ছে “Learn” অপশন। এই “Learn” ট্যাব ব্যবহার করে যে কেউ চাইলেই খুব সহজেই তাদের দক্ষতা কে বাড়িয়ে নিতে পারবে, যা তাদের চাকরির ক্ষেত্রে অনেক সাহায্য করবে। এই “Learn” ট্যাব এ বিভিন্ন ভিডিও, আর্টিকেল এবং রিসোর্স পাওয়া যাবে যেগুলো স্কিল ডেভেলপমেন্ট এর সাথে সরাসরি সম্পর্কিত। আপনি চাইলে ভিডিও গুলো মার্ক করে রাখতে পারেন, ফেভারিত করেও রাখতে পারেন যেটা পরবর্তী তে নির্দিষ্ট কোন ভিডিও খুঁজে পেতে সাহায্য করবে। বাংলাদেশ এর স্বনামধন্য বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তি যারা স্কিল ডেভেলপমেন্ট নিয়ে কাজ করেন তারাই প্রতিনিয়ত এই রিসোর্স গুলো তৈরি করে যাচ্ছেন।

kormo_learn

যেহেতু kormo শুধুমাত্র একটা জব ম্যাচিং প্লাটফর্ম না, এটা একটা ক্যারিরার ডেভেলপমেন্ট অ্যাপ, তারই একটা উদাহরণ এই “Learn” অপশন। প্রতিদিন অন্তত কিছু সময় যদি আমরা এই “Learn” অপশন এর রিসোর্স গুলো এক্সপ্লোর করি, তাহলে আমাদের ক্যারিয়ার কে সামনের দিকে এগিয়ে নিতে আরও অনেক সহজ হবে আশা করি।

তাই আজই ডাউনলোড করুন kormo অ্যাপ এবং এর “Learn” ট্যাব ব্যবহার করে একধাপ এগিয়ে থাকুক আপনার ক্যারিয়ার।

অ্যাপ ডাউনলোড লিংক:





ডাউনলোড  KORMO



#BuildYourCareerWithKormo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *