তরুণ এবং আগ্রহী উদ্যোক্তাদের জন্য সাফল্যের ১৫ টি পরামর্শ

TechtunesBd


সফল হওয়ার অর্থ প্রায়শই যারা তাদের লক্ষ্যগুলি ইতিমধ্যে অর্জন করেছেন তাদের কাছ থেকে শেখা। একজন পরামর্শদাতা থাকা একজন উদ্যোক্তার কাছে একটি আশ্চর্যজনক আশীর্বাদ, তবে প্রত্যেকেই ব্যক্তিগতভাবে একজনকে খুঁজে পেতে পারেন না।


আপনি যদি এখনও আপনার ব্যক্তিগত ব্যবসায়ের গুরু না খুঁজে পান তবে তরুণ বা উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তাদের জন্য আপনাকে শুরু করতে সহায়তা করার জন্য এখানে ১৫টি পরামর্শ।


১. নিজেকে চ্যালেঞ্জ করুন।


“রিচার্ড ব্র্যানসন”- বলেছেন যে তার সবচেয়ে বড় অনুপ্রেরণা হ’ল নিজেকে চ্যালেঞ্জ করা। তিনি একটি দীর্ঘ বিশ্ববিদ্যালয় শিক্ষার মতো জীবনযাপন করেন, যেখানে তিনি প্রতিদিন আরও শিখতে পারেন। আপনিও পারেন!


২. ঐ সকল কাজ করুন যার উপর আপনি যত্নশীল।


কোনও সন্দেহ নেই যে ব্যবসা পরিচালনা করতে অনেক সময় লাগে। “স্টিভ জবস”- উল্লেখ করেছেন যে আপনার জীবনে সন্তুষ্ট হওয়ার একমাত্র উপায় হ’ল এমন কাজ করা যা আপনি সত্যই বিশ্বাস করেন।


৩. ঝুঁকি নিন।


আমরা আমাদের প্রচেষ্টাগুলির ফলাফলটি কখনই জানতে পারি না যদি না আমরা বাস্তবে তা না করি।


“জেফ বেজোস’’  বলেছিলেন ব্যর্থতার জন্য আফসোস করবেন না।


৪. নিজের উপর বিশ্বাস।


“হেনরি ফোর্ড” যেমন বিখ্যাতভাবে বলেছিলেন, “আপনার মনে হয় আপনি পারছেন না, বা ভাবতে পারেন না, আপনি ঠিক আছেন।” বিশ্বাস করুন যে আপনি সফল হতে পারবেন এবং আপনি বিভিন্ন বাধা পেরিয়ে উপায় খুঁজে পাবেন। যদি আপনি তা না করেন তবে আপনি কেবল অজুহাত খুঁজে পাবেন


৫.লক্ষ্য স্থাপন করুন।


টাম্বলারের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড কার্প নোট করেছেন যে একজন উদ্যোক্তা এমন একজন যিনি কোনও কিছুর প্রতি দৃষ্টি রাখেন এবং এটি তৈরি করার ইচ্ছা রাখেন। আপনার দৃষ্টি সব সময় পরিষ্কার রাখুন।


৬. ভাল মানুষ খুঁজুন।


আপনি কার সাথে ছিলেন তিনি হলেন আপনি। লিঙ্কডইন-এর সহ-প্রতিষ্ঠাতা, “রিড হফম্যান”- উল্লেখ করেছেন যে নিজেকে পরিবর্তন করার দ্রুততম উপায় হ’ল এমন লোকদের সাথে ঘুরে বেড়ানো যাদের আপনি ইতিমধ্যে চান।


৭. আপনার  ভয়ের সম্মুখীন হোন।


ভয় কাটিয়ে ওঠা সহজ নয়, তবে তা অবশ্যই করা উচিত। “আরিয়ানা হাফিংটন”- একবার বলেছিলেন যে তিনি নির্ভয় দেখতে পেয়েছেন পেশির মতো – তিনি যত বেশি অনুশীলন করেছেন ততই শক্তিশালী হয়ে উঠবে।


৮. পদক্ষেপ নিন।


বিশ্ব দুর্দান্ত ধারণায় পূর্ণ, তবে সাফল্য কেবল কর্মের মাধ্যমেই আসে। “ওয়াল্ট ডিজনি”- একবার বলেছিলেন যে শুরু করার সবচেয়ে সহজ উপায় হল কথা বলা ছেড়ে দেওয়া এবং শুরু করা। এটি আপনার সাফল্যের জন্যও সত্য।


৯. সময়ে করা।


তৎক্ষণাৎ কেউ সফল হয় না এবং প্রত্যেকেই একসময় শিক্ষানবিস ছিল। “স্টিভ জবস”- বিজ্ঞতার সাথে উল্লেখ করেছেন যে, “আপনি যদি ঘনিষ্ঠভাবে লক্ষ্য করেন তবে বেশিরভাগ রাতারাতি সাফল্য দীর্ঘ সময় নিয়েছিল।” আপনার সংস্থায় সময় বিনিয়োগ করতে ভয় পাবেন না।


১০. শক্তি নয়, সময় পরিচালনা করুন।


আপনার শক্তি আপনার সময়ের সাথে আপনি যা করতে পারেন তা সীমাবদ্ধ করে তাই এটি বুদ্ধিমানের সাথে পরিচালনা করুন।


১১. একটি দুর্দান্ত দল তৈরি করুন।


কেউ একা ব্যবসায় সফল হয় না এবং যারা চেষ্টা করে তারা প্রতিবার একটি দুর্দান্ত দলে হেরে যাবে। আপনার সাফল্য বাড়াতে আপনার নিজের দুর্দান্ত দল তৈরি করুন।


১২. সঠিক কর্মী বাছাই।


আপনি নিজের দল তৈরি করার সময়, চরিত্র এবং মানগুলির জন্য সঠিক কর্মী বাছাই করুন। আপনি সর্বদা কাউকে দক্ষতার উপর প্রশিক্ষণ দিতে পারেন তবে সত্যের পরে আপনি কারও মূল্যবোধ আপনার সংস্থাকে ফিট করতে পারবেন না।


১৩. মূলধন বাড়ানোর জন্য পরিকল্পনা।


“রিচার্ড হ্যারোচ”- নামে একজন উদ্যোক্তা পুঁজিপতি আগত উদ্যোক্তাদের জন্য এই পরামর্শটি দিয়েছেন: “আপনারা যা ভাবেন তার তুলনায় পুঁজি সংগ্রহ করা প্রায় সবসময়ই কঠিন, এবং এটি সবসময়ই বেশি সময় নেয়। সুতরাং এর জন্য পরিকল্পনা করুন। “


১৪. আপনার লক্ষ্য জানুন।


আইকন্ট্যাক্টের সহ-প্রতিষ্ঠাতা, “রায়ান অ্যালিস”- উল্লেখ করেছিলেন যে প্রতিদিন লক্ষ্য নির্ধারণ করুন এবং সেগুলি সম্পর্কে নিজেকে স্মরণ করিয়ে দিন।


১৫. ভুল থেকে শিখুন।


অনেক উদ্যোক্তা ভুলকে তাদের সেরা শিক্ষক হিসাবে চিহ্নিত করেছেন। আপনি যখন নিজের ভুলগুলি থেকে শিখেন, আপনি সাফল্যের কাছাকাছি চলে যান – যদিও আপনি প্রাথমিকভাবে ব্যর্থ হন।


Business idea