ছেলেদের স্কুলে ভর্তির সুযোগ পেল মেয়ে!

Jagonews24

ছেলেদের জন্য ব্রাহ্মণবাড়িয়ায় সবচেয়ে ভালো স্কুল হিসেবে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের নাম রয়েছে। দেশের অন্যান্য সরকারি স্কুলগুলোর মতো এই স্কুলেও প্রথম ও ষষ্ঠ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির জন্য লটারি অনুষ্ঠিত হয়েছে। তবে মেয়ে হয়েও ছেলেদের এই স্কুলে ভর্তির জন্য মনোনিত হয়েছে এক শিক্ষার্থী। লটারিতে নাম আসা বর্ষা আক্তার প্রথম শ্রেণির মর্নিং শিফটে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে।

সোমবার (১১ জানুয়ারি) অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে চলতি বছর প্রথম ও ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য লটারির মাধ্যমে মনোনিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়। ওই তালিকার ২৩ নম্বরে স্থান পেয়েছে বর্ষা আক্তারের নাম। এছাড়া কয়েকজন শিক্ষার্থীর নাম একাধিকবার তালিকায় উঠেছে।

এ বিষয়ে জানতে চাইলে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজনীন বলেন, ‘বর্ষা আক্তারের নামটি আমাদেরও চোখে পড়েছে। আমরা ভর্তি কার্যক্রম শুরুর পর জন্মসনদ দেখে বলতে পারব এটি মেয়ে নাকি ছেলে। আগামী বৃহস্পতিবার আমাদের ভর্তি কমিটির মিটিং। তবে আমাদের ধারণা, যেহেতেু এক শিক্ষার্থী আবেদনে পাঁচটি স্কুল নির্বাচন করতে পারে- হয়তো কোনো মেয়ে শিক্ষার্থী ভুল করে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ও নির্বাচন করেছে।’

আজিজুল সঞ্চয়/এমএইচআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *