চতুর্থ বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের কার্যক্রম শুরু

Bonikbarta

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে চতুর্থবারের মতো আয়োজিত হতে যাচ্ছেবেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস২০২০ গত সোমবার এক অনলাইন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আয়োজনের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। এবারের আয়োজনে স্পন্সর হিসেবে আছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস২০২০এর সহআহ্বায়ক রাশেদ কামাল বলেন, চলতি বছর বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস প্রথম বছরের তুলনায় প্রায় ১০ গুণ বড় পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরই অংশ হিসেবে চলতি বছর ৩৫টি ক্যাটাগরিতে ১০৫টি অ্যাওয়ার্ড দেয়া হবে।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মমিনুল ইসলাম বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের লক্ষ্য হলো ডিজিটাল বাংলাদেশ গড়তে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি খাতের প্রতিষ্ঠানগুলোর অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা।

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারা দেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনা তুলে ধরছে। আয়োজনে মনোনীত প্রকল্পগুলোকে আন্তর্জাতিক অঙ্গনে প্রতিযোগিতার জন্য মনোনয়ন দেয়া হয়, যা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাকে তুলে ধরছে।

এর আগে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড২০১৯ বিজয়ীরা অ্যাপিকটা অ্যাওয়ার্ড প্রোগ্রামে অংশগ্রহণ করে এবং বাংলাদেশকে অ্যাপিকটায় অন্য উচ্চতায় নিয়ে যায়। অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৯ তিনটি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন এবং পাঁচটি মেরিট পুরস্কারসহ মোট আটটি পুরস্কার অর্জন করে বাংলাদেশের একাধিক প্রকল্প। বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস২০২০ আগ্রহীরা https://bnia.basis.org.bd লিঙ্কের মাধ্যমে অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ তারিখ ৩১ জানুয়ারি ২০২১।

Leave a Reply

Your email address will not be published.