ঘরে বসে প্রতি মাসে আয় করুন ২০-২৫ হাজার টাকা বিগিনারদের জন্য অনলাইনে টাকা আয়ের নতুন টিউটোরিয়াল Part 2

TechtunesBd

৪) এই ষ্টেপে আমি বলবো আর্টিকেল লিখে কিভাবে টাকা আয় করতে পারবেন, আমি টেকটিউনসের প্রতি যথেষ্ট শ্রদ্ধ্যা রেখেই এই ষ্টেপ শেয়ার করছি। আপনি টেকটিউনসে আর্টিকেল বা নিউজ শেয়ার করতে পারেন, কিন্তু পাশা পাশি এই সাইটটিতে আর্টিকেল বা নিউজ লিখেও আপনি আয় করতে পারেন।

আর্টিকেল লিখতে আপনার হাতের বাম পাশের মেনু থেকে “My articles” এ চলে যান। (মোবাইল ইউজাররা উপরে ডান কোনায় মেনু দেখতে পাবেন, সেখানে ক্লিক করলে “My articles” অপশন পাবেন।


তারপর প্লাস বাটনে ক্লিক করলে আর্টিকেল লিখার অপশন পাবেন


এরপর আর্টিকেল লিখার অপশন আসবে, এখানে আপনার আর্টিকেল বা নিউজের টাইটেল, ডেসক্রিপশন, একটি ছবি, একটি ক্যাটাগরী যেমন – News and Articles, কয়েকটা ট্যাগ (news, articles, politics ইত্যাদি কমা (, ) দিয়ে লিখুন ট্যাগ বক্সে) ও শেষের বড় বক্সে আপনার পুরো আর্টিকেল বা নিউজ লিখে নিচে Publish বাটনে ক্লিক করুন। ব্যাস, আপনার আর্টিকেল পাবলিস হয়ে যাবে।

আর্টিকেল লিখার অপশনটি ব্যবহার করে আপনি প্রচুর টাকা আয় করতে পারেন। যেমন আপনারা সারাদিনই ফেসবুকে বিভিন্য নিউজ দেখে থাকেন, এইসব ভাইরাল নিউজ টিউন করে আপনি ফেসবুকে শেয়ার করে আপনার আর্টিকেলে প্রচুর ভিজিটর নিয়ে আসতে পারে। প্রতি ভিউয়ে আপনি টাকা পাবেন। তাই এখন আপনার আর ওয়েবসাইট বানানো লাগছে না নিউজ টিউন করার জন্য, এখানে শেয়ার করেই আপনি ভালো টাকা আয় করতে পারবেন।

আর বিশেষ করে যারা ইউটিউবার, তাদের জন্য এটি আরো উপকারী, আপনি বড় বড় উইটিউবার দের দেখবেন তাদের ভিডিও ডেসক্রিপশনে বিভিন্য ব্লগের লিঙ্ক দেয়া থাকে,

আপনি আপনার ভিডিও টাকে সংখিপ্ত আকারে বর্ণনা করে আর্টিকেল লিখে সেই আরটিকেলের লিঙ্ক আপনার ইউটিউব ভিডিও এর ডেসক্রিপশনে দিয়ে দিতে পারেন, এতে আপনার ভিডিও ভিউয়ের সাথে সাথে আরটিকেলেও অনেক ভিউ পাবেন। আর ভিডিও ভিউয়ে যেমন টাকা পান ইউটিউব থেকে, ঠিক তেমন টাকা পাবেন আপনার আর্টিকেল ভিউয়ে। অর্থাৎ ডাবল ইনকাম!

একিভাবে recentstatus.com এ ফোরাম লেখার ও অপশন আছে। সেখানেও আপনি ফোরাম লিখে টাকা আয় করতে পারেন।


৫) অধিক আয়ের জন্য আপনার রেফারাল লিঙ্ক দিয়ে আপনার বন্ধুদের বা অন্য কাউকে সাইন আপ করতে বলুন, যেমন টা আমি করছি :)। রেফার করতে আপনার প্রোফাইল অপশন থেকে সেটিংসে যান

তারপর “Earning” অপশনে ক্লিক করে “My Affiliates” এ ক্লিক করুন, এখানে আপনি আপনার রেফারাল লিঙ্ক পাবেন, এই লিঙ্ক ফেসবুক ও টুইটারে শেয়ার করে আপনার আফিলিয়েট বাড়ান। চাইলে আপনি আমার এই আর্টিকেল কপি পেষ্ট করে ১ নমার ষ্টেপে আমার রেফারাল লিঙ্কের পরিবর্তে আপনার রেফার লিঙ্ক বসিয়ে বিভিন্য সাইটে টিউন করে রেফারাল বানিএ আয় করতে পারেন।


এখন আসুন জেনে নেই আপনি এখান থেকে কত টাকা আয় করতে পারেন। আয়ের বিবরন নিম্নে দেয়া হলোঃ


  • প্রতি টেক্সট/ফটো/ভিডিও টিউনে আপনি পাচ্ছেন ৩ পয়েন্ট

  • প্রতি আর্টিকেল টিউনে আপনি পাবেন ১৫ পয়েন্ট

  • প্রতি লাইক ও টিউমেন্টে পাবেন ১ পয়েন্ট


এভাবে ১০০০ পয়েন্টে আপনি পাবেন ১ ডলার (৮৫ টাকা)। অর্থাৎ ১০০০ পয়েন্ট = ১ ডলার।


আর প্রতি ১০০০ আর্টিকেল / ফোরাম / ভিডিও ভিউয়ে আপনি পাচ্ছেন ১ ডলার


কাউকে আপনার লিঙ্ক দিয়ে রেফার করলে পাবেন ০.১০ ডলার।


এভাবে ১০ ডলার হলে আপনি টাকা বের করতে পারবেন PayPal/ব্যাংক/বিকাশের মাধ্যমে।

আপনি একটা আর্টিকেল ফেসবুকে শেয়ার করে প্রচুর ভিউ পেতে পারেন, বিভিন্য গ্রুপে শেয়ার করলে দেখা জেতে পারে আপনি ৫০০০-৭০০০ ভিউ ও পেতে পারেন একটা আর্টিকেলে একদিনে।

এভাবে দিনে ৫/৭ টা আর্টিকেল বা ভাইরাল ভিডিও শেয়ার করে ও ভিউ বাড়িয়ে আপনি প্রতিদিন প্রায় ৫-১০ ডলার আয় করতে পারেন।

তবে প্রথমেই হয়ত আপনি আপনার আর্টিকেলে ভিউ পাবেন না, কিন্তু আস্তে আস্তে কাজ করতে করতে এক সময় দেখবেন আপনার আর্টিকেল গুলোতে প্রতিদিন ৫-১০ হাজার ভিউ এমনিতেই পাচ্ছেন।

তখন এমনিতেই অটো আপনি টাকা পেতে থাকবেন। ইউটিউবের মতো। যাকে বলে পেসিভ ইনকাম।