কিভাবে Udemy থেকে সকল কোর্স পেতে পারেন বিনামূল্যে সাথে ইনকাম

TechtunesBd

Udemy একটি অনলাইন কোর্সের প্লাটফর্ম । এখানে যেকোনো বিষয়ের উপর কোর্স করানো হয় । যে কেউ চাইলে এখানে কোর্স করতে পারেন এবং কোর্স করাতেও পারেন । আপনি যদি নিদির্ষ্ট কোনো একটা বিষয়ের উপর খুব দক্ষতা আছে, তাহলে Udemy আপনার জন্য ইনকাম এর একটি অন্যতম প্লাটফর্ম ।

Udemy-কোর্সের শীর্ষ বিষয়গুলো হলো –

  • ডেভেলপমেন্ট
  • বিজনেস
  • আইটি এবং সফ্টওয়্যার
  • ডিজাইন
  • মার্কেটিং
  • পারসোনাল ডেভেলপমেন্ট
  • ফটোগ্রাফি
  • মিউজিক

এইগুলো অনলাইন এর জনপ্রিয় সকল ইনকাম সোর্স । এই কোর্সগুলো শেখার মাধ্যমে বা শেখানোর মাধ্যমে অনলাইন থেকে প্রচুর অর্থ ইনকাম করা যায় । আবার Udemy-এর মতো বড় বড় এরকম সব জনপ্রিয় প্লাটফর্মে কোর্স শেখানোর মাধ্যমেও অনেক অর্থ উপার্জন করা যায় । যাই হোক এখন দেখে নেওয়া যাক কিভাবে এত বড় একটি জনপ্রিয় প্লাটফর্ম  Udemy থেকে ফ্রিতে সকল কোর্স করা যায় ।


যেভাবে বিনামূল্যে সকল কোর্স করা যায়

কেউ যদি গুগলে গিয়ে শুধু Udemy বা udemy.com লিখে সার্চ দেয় তাহলে সর্বপ্রথম Udemy-এর অফিসিয়াল ওয়েবসাইটটি পেযে যাবেন । সেখানে কোর্স এর সকল বিষয়গওলো দেখতে পারবেন । আর এই কোর্সগুলো করতে হলে অবশ্যই আপনাকে টাকা গুণতে হবে ।

কিন্তু সকলের পক্ষে টাকা দিয়ে কোর্স করার সামর্থ থাকে না । এজন্য সকলে অনলাইনে বিভিন্ন জায়গায় সার্চ করে যে কিভবে অনলাইনে অনলাইনভিত্তিক সকল কোর্স বিনামূল্যে করা যায় । আর অনলাইনভিত্তিক এই সকল কোর্স শেখার জন্য Udemy  অন্যতম ।

কিন্তু চাইলে এই সকল কোর্সগুলো Udemy থেকে বিনামূল্যে করতে পারেন । তার জন্যে আপনাকে গুগলে https://www.discudemy.com এই লিংকে ক্লিক করলেই আপনার নিম্নক্তো একটি পেজ ওপেন হবে ।


কিভাবে বিনামূল্যে Udemy কোর্স পেতে পারেন

এখানে আপনি All Coupons বা Catagory-তে ক্লিক করে আপনার নিদির্ষ্ট ভাষাটি সিলেক্ট করে কোর্সগুলো করতে পারেন । তবে এখানে আপনি বাংলা ভাষাতে কোনো কোর্স করতে পারবেন না । তার জন্যে আপনাকে অবশ্য ইংরেজি ভাসা সিলেক্ট করে নিতে হবে ।

আপনি যখন কোর্সগুলো পাবেন তখন দেখতে পারবেন ভিডিওগুলির উপর Free শব্দটা লেখা আছে ঠিক এরকমভাবে ।


কিভাবে বিনামূল্যে Udemy কোর্স পেতে পারেন

এরপর আপনি যে কোর্সটি করতে চান সেটা সিলেক্ট করতে কোর্সটি ডাউনলোড করে নিতে পারেন । তাহলে আপনি এই কোর্সগুলো সারাজীবনের বিনামূল্যে পাবেন না । একটা নিদির্ষ্ট সময় পর এইগুলো আপনার অ্যাকাউন্ট থেকে রিমুভ হয়ে যাবে ।

তখন যদি আপনি এই কোর্সগুলো আবার নিতে চান তাহলে আপনাকে এই কোর্সগুলো নিতে টাকা গুণতে হবে । তাছাড়া আপনি অন্য কোনো নতুন কোর্স করতে পারেন ।


অন্যান্য

কিন্তু মনে রাখবেন আপনি একটি কোর্স মাত্র একবার বিনামূলো নিতে পারবেন । পরবর্তীতে উক্ত কোর্স পুনরায় করতে আপনাকে পেমেন্ট করতে হবে । এইভাবে আপনি Udemy-এর মতো এত বড় প্লাটফর্মে ফ্রিতে যেকোনো বিয়য়ের করতে পারেন ।

তাছাড়াও এই প্লাটফর্ম থেকে কোর্স করিয়েও ইনকাম করতে পারেন । তার কারন হচ্ছে কোর্সসমূহ সারাজীবন ফ্রি থাকবে না ।