“কিভাবে বুঝবেন কোন ওয়েবসাইট থেকে আয় করা যায়?”

TechtunesBd

Earn money online in a prudent way.


ভুল তথ্যের ফাঁদে আমরা অনেক সময় ই টাকা ইনভেস্ট করে থাকি ভুল প্লাটফর্মে। চলুন আজ আমরা শিখবো কিভাবে একটি ওয়েবসাইট যাচাই করবেন।

ধরুন, আমি UK TASK Ltd এর কথাই ধরি। এখানে ১৫ ডলার ইনভেস্ট করতে হয়। এবং প্রতিদিন ১ ডলার করে আয় করা যায়। কিন্ত কিভাবে বুঝবো সাইটটি scam নাকি রিয়েল?

এটা বুঝতে প্রথমেই আমরা গুগলে সার্চ করে

https://uktask.com/

অথবা এখানে ক্লিক করে ওদের অফিসিয়াল পেজ এ যাব। পেজ এ গিয়ে তাদের ঠিকানা, কন্ট্যাক্ট নাম্বার চেক করবো। এবং সর্বপ্রথমে যে কাজটি করবো তা হলো ওয়েবসাইট এর owner কে খুজে বের করা। যদি ওয়েবসাইটটির owner এর নাম, ছবি ওয়েবসাইটে দেওয়া থাকে তাহলে সে সাইট থেকে প্রতারিত হবার সম্ভাবনা কম।



২য় বিষয় হচ্ছে গুগল ম্যাপে সার্চ দেয়া। একটি কোম্পানি যদি সত্যিই থেকে থাকে তাহলে তাদের ওয়েবসাইটের ঠিকানা গুগল ম্যাপে থাকার কথা। যেমন আপনি গুগল ম্যাপে uktask limited লিখে সার্চ দিলে এমন একটি  ঠিকানা পাবেন। (

415 high Street 1st Floor, Unit #447 London, United kingdom, E15 4QZ)। তথ্য প্রযুক্তির এই যুগে সঠিক তথ্য যাচাই করে নিন।

এরপর আপনি

https://www.trustpilot.com/review/uktask.com

এই ওয়েবসাইটটিতে রিভিউ পড়বেন। এবং বুঝার চেষ্টা করবেন। যদি রেটিং 3.5 বা তার বেশি হয় তাহলে ওয়েবসাইটটি ভালো হবার সম্ভাবনা রয়েছে।

সোশ্যাল মিডিয়া এবং ইউটিউবে সার্চ করেও আপনি অনেক কিছু বুঝতে পারবেন। শুধু এক দেশের নয় বরং বিভিন্ন দেশের মানুষের ভিডিও দেখবেন। তাহলে আপনার নিজের ক্লিয়ার হবে। UK TASK এর প্রাইভেসি পলিসি এর জন্য তাদের কোনো লিংক মেসেঞ্জারে শেয়ার করা যায় না। এরকম অনেক দিক থেকে যাচাই বাচাই করে তারপর আপনারা সিদ্ধান্ত নিবেন।

চলুন জেনে আসি কিভাবে কাজ করে এই ফ্রিল্যান্সিং সাইটটি। অনেক নামি দামি কোম্পানি থেকে তারা সার্ভে করার লিংক নিয়ে আসে। এবং আপনাকে ৩০ সেকেন্ডের একটি কাজ দিবে। এই কাজটি করতে পারলে আপনি দৈনিক ১ ডলার করে পাবেন।

UKTASK এ রেজিষ্ট্রেশন করতে চাইলে

https://uktask.com/register.aspx?u=7726

টাকা উত্তোলনের মাধ্যম পেপ্যাল, কয়েনবেজ। কিন্ত যেহেতু একাউন্ট থেকে একাউন্টে ব্যালান্স ট্রান্সফার করা যায় সেহেতু আপনি চাইলে বিকাশ, নগদ, রকেটে পেমেন্ট নিতে পারবেন।

আমি এখানে একটি ওয়েবসাইট যাচাই উদাহরণ এর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করলাম। আপনি ও এরপর যাচাই বাছাই না করে কোনো কাজ করে প্রতারণার ফাঁদে পা দিবেন না।

Leave a Reply

Your email address will not be published.