উমর গুল এবার কোচ

Jagonews24

খেলোয়াড়ি জীবন শেষে কোচ হিসেবে যাত্রা শুরু করছেন পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী পেসার উমর গুল। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে তাকে।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বকালের সেরা বোলারদের একজন গুল। পিএসএলের ষষ্ঠ আসরে কিংবদন্তি অলরাউন্ডার আবদুল রাজ্জাকের স্থলাভিষিক্ত হিসেবে কোয়েটা শিবিরে ঢুকছেন তিনি।

কোয়েটার মালিক নাদিম ওমর এমন একজনকে দলের কোচ হিসেবে নিয়োগ দিতে পেরে উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘গুলের বিশাল অভিজ্ঞতার ভাণ্ডার দলকে সাহায্য করবে। মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ এবং উসমান শিনওয়ারির মতো গতিতারকারা তার এই নিয়োগে উপকৃত হবে।’

‘তিনি টি-টোয়েন্টি ফরমেটে অনেক বছর রাজত্ব করেছেন। স্থলাভিষিক্ত করার জন্য তার চেয়ে ভালো আর কে হতে পারে! এটা যেন পরিবারের সদস্যকে ফিরে পাওয়া। দীর্ঘ বছর দলের সেবা দেয়ায় আমি রাজ্জাককেও ধন্যবাদ জানাতে চাই’-যোগ করেন কোয়েটার মালিক।

৩৬ বছর বয়সী গুল পাকিস্তানের হয়ে ৪৭ টেস্টে ১৬৩, ১৩০ ওয়ানডেতে ১৭৯ আর ৬০ টি-টোয়েন্টি ম্যাচে ৮৫ উইকেট নিয়েছেন। পিএসএলের প্রথম দুই মৌসুমে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলেছেন এই পেসার। তিনি নিজেও পরিচিত ঘরে ফিরতে পেরে খুশি।

এমএমআর/এমএস