আমার একটি ওয়েবসাইট রয়েছে বাংলা কন্টেন্ট এর উপর। সেখানে কি নিস নিয়ে কাজ করলে ভালো হয়?

TechtunesBd

কেমন আছেন সবাই, আশাকরি সবাই অনেক ভালো আছেন । আজকে আমদের আলোচনার বিষয় হলো বাংলা কন্টেন্ট এর উপর কোন নিস নিয়ে ব্লজ্ঞিং শুরু করলে ভালো ফল পাবেন ।

আমদের অনেকের শখ থাকে লেখালেখি করার, সেই শখকেই কাজে লাগিয়ে আপনি অনলাইনে একটি ব্লগার ওয়েবসাইট তৈরি করে ইনকাম করতে পারবেন । এখানে ধরে নিলাম আপনার শখ এর বিষয় হল বিভিন্ন প্রজাতির পাখি নিয়ে লেখালেখি করা । আপনি এই বিষয় নিয়ে বাংলায় অনেক ভালো ভালো আর্টিকেল লিখতে থাকলেন, কিন্তু দেখা গেলো আপনি ভালো পরিমান ভিজিটর পাচ্ছেন না । এর একটি কারন হতে পারে আপনার নিস সিলেক্ট করা হয়তো ঠিক হয়নি ।


নিস কীঃ

নিস বলতে এখানে বুঝানো হয়েছে একটি বিষয় । যেমন আপনি পাখি নিয়ে লেখালেখি করেন এই পাখিই হলো একটি বিষয় । আপনি অনলাইনে যে কোন বিষয় নিয়ে লিখতে পারেন কিন্তু সব বিষয় নিয়ে লিখলেই আপনি ভালো ফলাফল পাবেন না। আপনাকে এমন একটি বিষয় বেছে নিতে হবে যে বিষয় সম্পর্কে মানুষ জানার জন্য আগ্রহী ।

বাংলা আর্টিকেল এর উপর লেখালেখি করার জন্য এমন কিছু বিষয় রয়েছে যে বিষয় সম্পর্কে লিখলে আপনি খুব সহজেই সফলতা পাবেন, সেই বিষয় সমূহ হলোঃ

১.

ফ্যাশন ব্লগঃ

ফ্যাশন ব্লগ একটি জনপ্রিয় বিষয়, আপনি চাইলে এই বিষয় নিয়ে লিখতে পারেন, কারন আমরা সবাই একটু স্মার্ট ভাবে থাকতে বেশি পছন্দকরি । তাই আপনি যদি এই বিষয় নিয়ে কাজ করেন তাহলে খুব সহজেই আপনি সফল হতে পারবেন বলে আমি মনে করি ।

২.

ফুড ব্লগঃ

ফ্যাশন এর পরেই ফুড একটি জনপ্রিয় বিষয় । আমরা খাওয়া পাগল বাঙালি, খেতে পছন্দ করে না এমন মানুষ হয়ত কোথাও খুজে পাওয়া যাবে না । আপনি চাইলে বিভিন্ন ধরনের নতুন নতুন রান্নার রেছিপি নিয়ে লেখালেখি করে সফলতা অর্জন করতে পারেন ।

৩.

ভ্রমন ব্লগঃ

আপনি চাইলে ভ্রমণ বা ট্রাভেল বিষয় নিয়ে লিখতে পারেন । ঘুরতে আমরা সবাই পছন্দ করি, কোথায পরিবারের সবাইকে নিয়ে ঘুরতে যাওযার জন্য সন্দর জায়গা আছে এবং কিভাবে যেতে হবে এসব নিয়ে লিখলে আপনি সহজেই মানুষকে আকৃষ্ট করতে পারবেন । তাছাড়া আরো যে বিষয় গুলো নিয়ে আপনি লিখতে পারেন তা হলো

৪. মিউজিক ব্লগ

৫. লাইফ-স্টাইল ব্লগ

৬. ফিটনেস ব্লগ – ইত্যাদি ।

our website:

https://www.myarticles.xyz/