আইসিএমএবিতে কস্ট অডিট বিষয়ে বিশেষ কর্মশালা

Bonikbarta

সম্প্রতি কস্ট অডিট বিষয়ে এক বিশেষ কর্মশালার আয়োজন করে ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) ইনস্টিটিউটের রুহুল কুদ্দুস অডিটোরিয়ামে এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য সচিব . জাফর উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) প্রেসিডেন্ট এবং আইসিএমএবির সাবেক প্রেসিডেন্ট কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ এবং ইনস্টিটিউট অব কস্ট অ্যাকাউন্ট্যান্টস ইন্ডিয়ার (আইসিএআই) প্রেসিডেন্ট সিএমএ বিশ্বরূপ বসু।

প্রধান অতিথি . জাফর উদ্দিন বলেন, কস্ট অ্যাকাউন্টিং পেশার উন্নয়নের বিষয়ে সরকার যথেষ্ট মনোযোগী। পেশার উন্নয়নের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ উন্নতি সাধন করা সম্ভব।

বিশেষ অতিথি কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ জানান, কস্ট অ্যাকাউন্ট্যান্টরা তাদের পেশাদার দক্ষতা কাজে লাগিয়ে অর্থনীতির বিভিন্ন পরিসরে অনেক অবদান রাখতে সক্ষম। তিনি প্রধান অতিথিকে কস্ট অ্যাকাউন্ট্যান্টদের জন্য আরো বেশি কাজের সুযোগ করে দেয়ার অনুরোধ করেন। তিনি প্রতিটি লিমিটেড কোম্পানিতে কস্ট অডিটিং প্রয়োগের বিষয়টি বাস্তবায়নের জন্য জোর দেন।

আইসিএমএবি প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন আকন্দ এফসিএমএ তার বক্তব্যে কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশা এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ খাতে এর প্রয়োজনীয়তা তুলে ধরেন। ইনস্টিটিউটের পক্ষ থেকে তিনি সরকারি নির্দেশনা অনুসারে সব লিমিটেড কোম্পানিতে কস্ট অডিট বাধ্যতামূলক করার বিষয়টি যথোপযুক্তভাবে প্রয়োগ করার মাধ্যমে জাতীয় অর্থনীতির উন্নয়নের জন্য প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করেন। সিএমএ পেশাদারদের জন্য কাজের সুযোগ আরো বিস্তৃত করার, যাতে তারা জাতীয় অর্থনৈতিক উন্নয়নে পেশাগত দক্ষতাকে কাজে লাগিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন, জন্য তিনি বাণিজ্য সচিবের কাছে যথাযথ সহায়তার আবেদন জানান।

কাউন্সিল সদস্য আইসিএমএবির সাবেক প্রেসিডেন্ট, বর্তমানে কস্ট অডিট অ্যান্ড প্রফেশনাল কনসালটেন্সি সেল কমিটির চেয়ারম্যান এএসএম শায়খুল ইসলাম এফসিএমএ সংক্ষিপ্ত বক্তব্যে অর্থনীতির সংশ্লিষ্ট সব খাতে কস্ট অডিটিংয়ের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। আইসিএমএবি ট্রেজারার মো. আলী হায়দার চৌধুরী এফসিএমএ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এবং বক্তা আলোচ্য বিষয় নিয়ে নিজের মতামত উপস্থাপন করেন। আইসিএমএবি ভাইস প্রেসিডেন্ট আবুবকর সিদ্দিক এফসিএমএ অনুষ্ঠানে অংশগ্রহণকারী সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published.