অশ্বিনের কাছে ক্ষমা চাইলেন অসি অধিনায়ক

Jagonews24

ভারতীয় ক্রিকেট দলের স্পিনিং অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনকে অযথাই স্লেজিং করায় ক্ষমা চেয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে নিজের আচরণের প্রতি হতাশা প্রকাশ করে অশ্বিনের কাছে ক্ষমাপ্রার্থনা করেছেন অসি অধিনায়ক।

সোমবার সিডনি টেস্টের শেষদিন প্রায় তিন ঘণ্টা উইকেটে থেকে ম্যাচ ড্র করে মাঠ ছাড়েন অশ্বিন। এ পুরোটা সময় ধরেই নানান কথা বলে অশ্বিনকে স্লেজিংয়ের চেষ্টা করেন পেইন। বিপরীতে কিছু কথার জবাব দেন অশ্বিন। আবার কিছু কথা হজম করে নেন কোনো বাক্য খরচ না করে।

একদিন পর মঙ্গলবার নিজের কাজটিকে হতাশাজনক হিসেবে উল্লেখ করেছেন পেইন। একইসঙ্গে ক্ষমা চেয়েছেন অশ্বিনের কাছে। এছাড়া অস্ট্রেলিয়া ম্যাচ জিততে না পারার কারণ হিসেবে নিজের অধিনায়কত্ব ব্যর্থতাকেই দায়ী করেছেন তিনি। ভারতের দ্বিতীয় ইনিংসে তিনটি সহজ ক্যাচ ছেড়েছেন পেইন।

মঙ্গলবার সংবাদমাধ্যমে তিনি বলেছেন, ‘গতকাল (সোমবার) আমি যেভাবে সবকিছু করেছি, তার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি। আমার অধিনায়কত্ব খুব একটা ভাল ছিল না। আমি প্রতিপক্ষের ওপর থেকে চাপটা সরে যেতে দিয়েছি।’

ম্যাচের শেষদিন ষষ্ঠ উইকেট জুটিতে ২৫৯ বল খেলে মাত্র ৬২ রান যোগ করেন ভারতের হানুমা বিহারি ও রবিচন্দ্রন অশ্বিন। যার ফলে জয়ের সমতুল্য ড্র পেয়ে যায় ভারত। এই জুটি গড়ার সময় অশ্বিনের উদ্দেশ্যে অকথ্য ভাষাও ব্যবহার করেছিলেন পেইন। যে কারণে সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে।

নিজের অবস্থান পরিষ্কার করা সংবাদ সম্মেলনে পেইন আরও বলেন, ‘আমি এমন একজন অধিনায়ক, যে খেলাটা উপভোগ করতে চায়। যে হাসিমুখে ম্যাচ খেলতে চায়। এখানে আমি আমার আশা ও দলের মান অনুযায়ী করতে পারিনি। পুরো টেস্ট জুড়েই আমার মনের অবস্থা খুব একটা ভাল ছিল না।’

এসএএস/এমকেএইচ

Leave a Reply

Your email address will not be published.